বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দ্বিতীয় সপ্তাহে ১১ থেকে ৫৫ সিনেমা হলে ‘পরাণ’

দ্বিতীয় সপ্তাহে ১১ থেকে ৫৫ সিনেমা হলে ‘পরাণ’

বিনোদন ডেস্ক : 
অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’, শরিফুল রাজের ‘পরাণ’ ও জিয়াউল রোশানের ‘সাইকো’ পবিত্র ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই তিন সিনেমা।  সর্বমোট প্রায় ১০১ কোটি টাকা বাজেটের এই তিন সিনেমার মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় সবচেয়ে কম সিনেমা হলে মুক্তি পাওয়া সিনেমা ‘পরাণ’।

সিনেমাটি দ্বিতীয় সপ্তাহে এসে দেশের ৫৫ সিনেমা হলে চলছে বলে জানিয়েছে ডিস্ট্রিবিউশনের দায়িত্বে থাকা অভি কথাচিত্র।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, কয়েকটি হলে একমাস ঈদের অন্য সিনেমা চালানোর ঘোষণা দিয়েছিল। সেখানেও ‘পরাণ’ চালাচ্ছে আজ থেকে। আমরা ঢাকায় প্রচুর সাড়া পেয়েছি, যার জন্য দ্বিতীয় সপ্তাহে এমন সফলতা।

অন্যদিকে, প্রথম সপ্তাহে সর্বাধিক সিনেমা হলে মুক্তি পাওয়া অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমার দ্বিতীয় সপ্তাহের হল লিস্ট এখনো পাওয়া যায়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, দ্বিতীয় সপ্তাহের হল লিস্ট দ্রুতই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন অনন্ত।

হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’। চিত্রনায়ক শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত সিনেমাটি নিয়ে মুক্তির আগে অন্তর্জালে আলোচনা চলেছে বেশ।

গুঞ্জন আছে, বরগুনার আলোচিত মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে এই সিনেমা।

২০১৯ সালের সেপ্টেম্বরে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শেষ হয়। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি।

‘দিন : দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি।

ঈদুল আজহা উপলক্ষে (১০ জুলাই) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দিন : দ্য ডে’। মুক্তির পর সিনেমাটি রয়েছে দর্শকের আলোচনা-সমালোচনায়। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অনন্ত জলিল ও আফিয়া নুসরাত বর্ষা। সম্প্রতি তাঁরা পুরান ঢাকার চিত্রামহল সিনেমা হল পরিদর্শনে যান। সেখানে দর্শকের সঙ্গে তাঁদের দারুণ কিছু মুহূর্ত। ছবি : ফেসবুক থেকে

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

ঈদে ‘সাইকো’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেলেও তা আলোচনায় আসতে ব্যর্থ হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech